SkyIsTheLimit
Bookmark

বিদ্যালয়ের শেষ দিনে তােমার মনের অবস্থা জানিয়ে বন্ধুকে পত্র লেখাে

১৫২, তেজকুনীপাড়া, তেজগাঁও
ঢাকা ১২১৫
২৩শে নভেম্বর, ২০১৭ 
সুপ্রিয় রুদ্র, 
তােমার প্রতি ভালােবাসা ও শুভ কামনা রইল। আশা করি স্রষ্টার পরম কৃপায় ভালাে আছ। তুমি জেনে অত্যন্ত খুশি হবে যে, আসন্ন এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য টেস্ট পরীক্ষায় আমি কৃতিত্বের, সাথে নির্বাচিত হয়েছি। 
আজকের এ খুশির সংবাদের পাশাপাশি বিষাদের দারুণ প্রদাহে আমি ভীষণভাবে বিষন্ন। কারণ আজ অপরাহে আমি আমার দীর্ঘ পাঁচটি বছরের অতি পরিচিত্ বিদ্যাপীঠ থেকে মায়ার বাঁধন ছিন্ন করে নতুন বৃহত্তর জীবনে উত্তরণের প্রত্যাশায় বিদায় নিয়ে চলে এসেছি। গত দীর্ঘ পাচটা বছরে বিদ্যালয়ের সঙ্গে আমার ধীরে ধীরে এক নিবিড় সম্পর্ক গড়ে উঠেছিল। বিদ্যালয়ের শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলী, অগণিত ছাত্র ও সুন্দর পরিবেশের সঙ্গে একটা আত্মিক সম্পর্ক তৈরি হয়েছিল। বিদায়বেলায় সব হারানাের এক অব্যক্ত ব্যথায় আমার হৃদয় হাহাকার করে উঠেছিল। ভাবগম্ভীর বিদায় অনুষ্ঠানে নিঃশব্দে আমার কপােল বেয়ে গড়িয়ে পড়েছিল দু ফোটা অশু। অশ্রুসজল চোখে শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলীর কাছ থেকে বিদায় নেওয়ার সময় তাঁরা পরম স্নেহে আমাকে সান্তনা দিলেন। তাঁদের অমূল্য উপদেশ আর দোয়া নিয়ে বাসায় ফিরলাম। আমার আজকের মনের অবস্থা তােমাকে বােঝাতে পারব না। 
তােমার আব্বা-আম্মাকে আমার সালাম এবং ছােটদের প্রীতি ও শুভাশিস দিও। তােমার সাফল্যময় উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। আজ আর নয়। 
ইতি- 
তােমার ভালােবাসামুদ্ধ 
ধ্রুব
* [এখানে খাম আঁকতে হবে। প্রবাসী বন্ধুর কাছে চিঠি লেখা হলে খামের উপরে বিদেশি ঠিকানা লিখতে হবে।]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
1 comment

1 comment

  • Anonymous
    Anonymous
    29 August, 2023
    বল
    Reply