SkyIsTheLimit
Bookmark

তােমার দেখা যেকোনাে একটি মেলার বিবরণ দিয়ে প্রবাসী বন্ধুকে একটি পত্র লেখাে

মনিপুরি পাড়া, ঢাকা ১২১৫
৪ঠা জানুয়ারি, ২০১৭
প্রিয় ঐশি, 
আমার অকৃত্রিম ভালােবাসা ও শুভেচ্ছা নিও। বেশ কিছুদিন তােমাকে লিখতে পারিনি বলে আন্তরিকভাবে দুঃখিত। কিন্তু কেন লিখতে পারিনি, তা জানতে নিশ্চয়ই তােমার ইচ্ছা করছে। 
প্রতিবছর আমাদের বিদ্যালয়ে জাতীয় বিজ্ঞান মেলার আয়ােজন হয়ে থাকে। এবার বিজ্ঞান মেলার কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য হিসেবে আমি দায়িত্ব পালন করেছি। মেলার আয়ােজন সর্বাত্মক সুন্দর করার জন্য এ সময়ে দারুণ ব্যস্ত ছিলাম। বিভিন্ন জেলা থেকে আগত বিদ্যালয়ের ক্ষুদে বিজ্ঞানীরা যেন মেলার সুন্দর আয়ােজন দেখে সন্তুষ্ট হতে পারে সেজন্যে চেষ্টার কোনাে কমতি ছিল না। সত্যিই বিজ্ঞান মেলা যে এত মনােরম হতে পারে তা ছিল আমার কল্পনাতীত। ক্ষুদে বিজ্ঞানীরা তাদের তৈরি নানা প্রকল্প ও আবিষ্কার নিয়ে মেলায় হাজির হয়েছিল। তাদের তৈরি এয়ারকুলার, এরােপ্লেন- আমাদের অবাক করেছে, আনন্দ দিয়েছে। প্রসাধনী সামগ্রী তৈরির স্টলটি ছিল দর্শনীয়। অতি অল্পসময়ে নানারকম কেমিক্যালস-এর সমন্বয়ে তৈরি করা হচ্ছিল স্নো, পাউডার ইত্যাদি। এখানে মহিলা দর্শকদের সমাগম হয় প্রচুর। সারাদিন ছেলেমেয়ে আর বিভিন্ন শ্রেণির লােকের সমাগমে বিজ্ঞান মেলা ছিল আনন্দ-উচ্ছল। বিজ্ঞান মেলার কটা দিন আমাদের বেশ কেটেছিল। 
তােমার লেখাপড়া কেমন চলছে তা জানাবে। তােমার আব্বা-আম্মাকে আমার সালাম এবং ছােটদের আদর দিও। তােমার সাফল্যময় সুন্দর জীবন কামনা করি। চিঠি পাওয়া মাত্র উত্তর দিও। আজ আর নয়। 
ইতি- 
তােমার প্রীতিমুগ্ধ 
আইরিন 
* [এখানে খাম আঁকতে হবে। প্রবাসী বন্ধুর কাছে চিঠি লেখা হলে খামের উপরে বিদেশি ঠিকানা লিখতে হবে।]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
Post a Comment

Post a Comment