SkyIsTheLimit
Bookmark

তােমার জীবনের লক্ষ্য কী তা জানিয়ে বন্ধুর নিকট একটি চিঠি

নাটোর
২১শে মার্চ, ২০১৭ 
প্রিয় রিমু, 
গতকালই তােমার চিঠি পেয়ে খুব খুশি হয়েছি। অনেক কথার মাঝে তুমি আমার জীবনের লক্ষ্য সম্পর্কে জানতে চেয়েছ। আজকে আমি তােমাকে সে কথাই লিখছি। 
প্রত্যেকের জীবনেরই একটি লক্ষ্য থাকা উচিত। শ্রেণিশিক্ষক বলেছেন, লক্ষ্য না থাকলে মানুষ কখনাে সাফল্য অর্জন করতে পারে না। তিনি আরও বলেছেন, লক্ষ্যহীন কোনাে নাবিক যদি সমুদ্রে ঘুরপাক খেতে থাকে তাহলে সে নাবিক কি কখনাে সমুদ্রের কূল কিনারা খুঁজে পাবে? তাই আমি লক্ষ্য ঠিক করেই এগুচ্ছি। আমার লক্ষ্য হলাে ডাক্তার হওয়া। তােমার মনে নিশ্চয়ই কৌতূহল জেগেছে, কেন আমি ডাক্তার হতে চাই? হ্যা, ডাক্তার হওয়ার ইচ্ছের পেছনে কিছু ঘটনা তাে আছেই। আমি আমার মাকে দেখেছি বিনা-চিকিৎসায় মারা যেতে। আমাদের বাড়ি গ্রামে। গ্রামের মানুষ প্রয়ােজনীয় মুহূর্তে ন্যূনতম চিকিৎসাসেবা পায় না। আর্থিক অসচ্ছলতার কারণে অধিকাংশ গ্রামবাসী শহরে এসে চিকিৎসা করাতে পারে না। তাছাড়া কত গরিব মানুষ যে আমাদের দেশে বিনা- চিকিৎসায় মারা যাচ্ছে তা দেখে মনটা আমার কেঁদে ওঠে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি ডাক্তার হয়ে গ্রামের গরিব মানুষের চিকিৎসা করব। 
আমার লক্ষ্যের কথা জেনে তােমার কেমন লাগল জানিও। তােমার আব্বা-আম্মাকে আমার সালাম দিও। ছােটদের আদর দিও। তােমার চিঠির অপেক্ষায় থাকব। ভালাে থেকো। 
ইতি 
তােমার বন্ধু 
রাজু 
* [এখানে প্রেরক ও প্রাপকের ঠিকানাসহ খাম আঁকতে হবে]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
1 comment

1 comment

  • Unknown
    Unknown
    20 November, 2021
    আামার কোনো মন্তব্য নাই রে দাদাভাই
    Reply