SkyIsTheLimit
Bookmark

প্রথম শ্রেণীর সকল NCTB বই সমূহের বাংলা ও ইংরেজি ভার্সন (Books of NCTB - Class One Bengali & English Version) - (প্রাথমিক স্তর এবং ইবতেদায়ী স্তর)

Last Update: 01-12-2018 By Masud
কিছু সাধারণ কথাঃ বই গুলো পিডিএফ (Portable Document Format) এ এ রয়েছে । তাই, বই গুলো পড়তে হলে আপনাকে অবশ্যই একটি পিডিএফ রিডার এর সাহায্য নিতে হবে । জনপ্রিয় Operating System এর বাহিরেও এখন বিভিন্ন Smart Browser যেমনঃ Chrome, Opera ইত্যাদিতে Default ভাবে PDF Reader সংযুক্ত থাকে । তাছাড়াও জনপ্রিয় Operating System যেমনঃ Linux, Windows, AndroidOS, MacOS, iOS, SymbianOS, JavaOS ইত্যাদির জন্য ইন্টারনেটে নানা ধরণের পিডিএফ রিডার পাওয়া যায় । আমি ব্যক্তিগত ভাবে Chrome এর ডিফল্ট PDF Reader ব্যবহার করি । 

আবশ্যিক কথাঃ বই গুলো অনেক কষ্ট করে আপনাদের জন্য বিনামূল্যে আপলোড করে রেখেছি । যাতে কেও তার প্রয়োজনের সময় এই ওয়েবসাইটটি ব্যবহার করে উপকৃত হতে পারে । আমি একদম বিনামূল্যে একটা সুন্দর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, "নিজে বদলাও, দেশ বদলাবে" - কে ভিত্তি করে । আমি সর্বাধিক চেষ্টা করি সঠিক ভাবে কাজ করে যেতে । তারপরও যদি কোথাও ভূলত্রুটি থাকে অনুগ্রহ করে আমাকে Inform করবেন, আপনি নিচের দেওয়া অপশনের মাধ্যমে Comment করতে পারবেন । আমি আপনাদের সকল Comment পড়ে থাকি । যদি আপনাদের আমার সাইটটা ভালো লাগে, আর সুন্দর একটা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় আপনিও সংযুক্ত হতে চান, তাহলে খুব বেশী না পারলেও এই ওয়েবসাইটাকে আপনার ফেসবুক বা অন্য যেখানে ইচ্ছে শেয়ার করতে পারেন । যেকোনো ধরণের সহযোগিতাই অনেক সদরে গ্রহণ করব । এই ওয়েবসাইটে আপনার প্রয়োজনীয় সকল শিক্ষণীয় আর্টিকেল খুঁজে পাবেন । আর না পেলেও আমাদের কে জানাবেন, আমরা যত দ্রুত পারি সেটি আমাদের সাইটে যুক্ত করব । জাযাকাল্লাহ, আল্লাহ হাফেজ । ভালো থাকুন, সবাই কে ভালো রাখুন । 


প্রাথমিক স্তর 




বিষয় বাংলা English
আমার বাংলা বই Download Download
English for Today Download Download
প্রাথমিক গণিত Download Download
---------

ইবতেদায়ী স্তর




বিষয়বাংলাEnglish
আমার বাংলা বইDownloadDownload
English for TodayDownloadDownload
গণিতDownloadDownload
কুরআন মাজিদ ও তাজভিদDownloadDownload
আকাইদ ও ফিক্হDownloadDownload
আদ্ দুরূসুল আরাবিয়্যাহ্DownloadDownload
---------

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
2 comments

2 comments

  • অর্ণব
    অর্ণব
    30 November, 2018
    অনেক হেল্পফুল, প্রিয়তে রাখলাম । ধন্যবাদ এতো মহৎ কাজ করার জন্য ।
    • অর্ণব
      Masud Rana
      30 November, 2018
      ধন্যবাদ :-)
    Reply