SkyIsTheLimit
Bookmark

ডাকঘর স্থাপনের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটা আবেদন পত্র

১৫ই জানুয়ারি, ২০১৭
বরাবর
সম্পাদক
দৈনিক ইত্তেফাক
৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ 
বিষয় : সংযুক্ত পত্রটি পত্রিকায় প্রকাশের জন্য আবদেন। 
জনাব, 
আপনার স্বনামধন্য, জনপ্রিয় ও বহুল প্রচারিত দৈনিক ইত্তেফাক পত্রিকায় নিম্নলিখিত পত্রটি চিঠিপত্র বিভাগে প্রকাশ করে আমাদেরকে কৃতার্থ করবেন। 
বিনীত 
এহসান শিবলী 
ফরিদগঞ্জ, চাঁদপুর 
ডাকঘর চাই 
চাঁদপুর জেলার অন্তর্গত ফরিদগঞ্জ থানার একটা বর্ধিষ্ণু গ্রাম মানুরী। এ গ্রামের লােকসংখ্যা প্রায় ১২ হাজার। এ গ্রামের অধিকাংশ লােকই শিক্ষিত। গ্রামের অনেক লােক দেশে-বিদেশে চাকরি ও ব্যবসায়-বাণিজ্যে নিয়ােজিত। গ্রামটির কেন্দ্রস্থলে একটা বাজার আছে। বাজারের পাশে একটা মাধ্যমিক ও একটা প্রাথমিক বিদ্যালয় রয়েছে। মাধ্যমিক বিদ্যালয়ের পার্ধেই ইউনিয়ন পরিষদ কার্যালয় অবস্থিত। কিন্তু দুঃখের বিষয় এই যে, এখানে কোনাে ডাকঘর নেই। এখান থেকে প্রায় দুই মাইল দূরে ঘনিয়ায় একটা ডাকঘর রয়েছে। সেখানকার একজন ডাকপিয়ন সপ্তাহে 'মাত্র একদিন এখানে জরুরি চিঠিপত্র বিলি করতে আসে। যাতায়াতের অসুবিধার কারণে ডাকপিয়ন প্রায়ই এখানে আসতে চান না। তাই অনেক প্রয়ােজনীয় চিঠিপত্র, মানিঅর্ডার ইত্যাদি বুঝে পেতে জনগণের দুর্ভোগের শেষ নেই। অধিকাংশ ক্ষেত্রে নির্ধারিত সময়ের অনেক পরে এসে প্রাপকের হাতে চিঠি পৌছায়। ক্ষেত্রবিশেষ জরুরি চিঠিপত্র খােয়াও যায়। 
এমতাবস্থায় ডাক বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিনীত আবেদন, অনতিবিলম্বে এখানে ডাকঘরের একটা শাখা স্থাপন করে জনগণের দুর্ভোগ লাঘবে পদক্ষেপ নিবেন। 
মানুরী গ্রামবাসীর পক্ষে 
এহসান শিবলী 
ফরিদগঞ্জ, চাঁদপুর 
* [এখানে দেশি ঠিকানা সংবলিত খাম আঁকতে হবে]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
Post a Comment

Post a Comment