SkyIsTheLimit
Bookmark

কিভাবে জব ইন্টারভিউ এ সফল হওয়া যায়?


কোনও কাজের সাক্ষাত্কারে সফল হওয়া খুব কঠিন। চাকরীর সন্ধানকারীর কয়েকটি নিয়ম পালন করা উচিত এবং কাজের সাক্ষাত্কারে সফল হওয়ার দৃষ্টিভঙ্গি দিয়ে চলা উচিত।

প্রথমত, তার উপযুক্ত পোশাক পরা উচিত।
এর অর্থ হল তার আনুষ্ঠানিক পোশাক পরা উচিত। তাকে কখনই অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়। 

দ্বিতীয়ত, তার উচিত তার সাজসজ্জার দিকে মনোযোগ দেওয়া। তার পুরোপুরি সুসজ্জিত থাকা উচিত। তার পরিস্কার চুল এবং পালিশ জুতো থাকা উচিত। তদুপরি, তার সঠিকভাবে শেভ করা উচিত। 

তৃতীয়ত, তাকে সতর্ক, শান্ত এবং বন্ধুত্বপূর্ণ হওয়া উচিত। যেহেতু তার সাক্ষাত্কারকারীর মধ্যে এটি সন্ধান করতে পারে, তাকে সাক্ষাত্কার বোর্ডের সামনে হাজির করার জন্য ওয়েটিং রুমে অপেক্ষা করা উচিত। ওয়েটিং রুমে তার চেয়ারের উপর অলস ভাবে বসে থাকা বা ঝিমানো উচিত না। যদি তাকে অনুমতি দেওয়া হয় বোর্ডের সামনে উপস্থিত হোন, তাঁর উচিত মৃদুভাবে এবং বন্ধুত্বপূর্ণ হাসি দিয়ে ঘরে প্রবেশ করা। তাকে জিজ্ঞাসা না করা অবধি বসে থাকা উচিত নয়। বসার সময় তার বলা উচিত, "ধন্যবাদ"

চতুর্থত, তার সম্ভাব্য কয়েকটি প্রশ্ন বারবার অনুশীলন করা উচিত ইন্টারভিউ এর কিছুদিন আগে থেকেই, যা সাধারণত বেশিরভাগ সাক্ষাত্কারে জিজ্ঞাসা করা হয়।

পঞ্চম, যদি সাক্ষাত্কার গ্রহণকারীরা তাকে জানান যে তিনি যে পদ প্রয়োগ করেছেন তার জন্য উপযুক্ত কিনা, তার উচিত তাকে জানানো, তিনি কেন এই পদের জন্য যোগ্য তা প্রমাণ করার চেষ্টা করুন। 

ষষ্ঠত,তিনি সাক্ষাত্কারকারীদের একটি বা দুটি প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন, কাজের নির্দিষ্ট দিকগুলি সম্পর্কে তবে তার বেতন বা ছুটি সম্পর্কে জিজ্ঞাসা করা উচিত নয়। অবশেষে, সাক্ষাত্কারটি শেষ হওয়ার পরে, তাকে "থ্যাঙ্ক ইউ, স্যার" বলে ঘরটি ছেড়ে দেওয়া উচিত।

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
3 comments

3 comments

  • Ayesha
    Ayesha
    28 January, 2020
    Thank you so much!
    • Ayesha
      Kowshik
      28 January, 2020
      My pleasure
    Reply