SkyIsTheLimit
Bookmark

ভবিষ্যতে পরীক্ষায় ভালাে ফললাভ করার জন্য উৎসাহ দিয়ে ছােট ভাইকে একটি পত্র লেখাে

দেবিদ্বার, কুমিল্লা
১৮ই এপ্রিল, ২০১৭
স্নেহের মবিন, 
শুভেচ্ছা নিও। আশা করি তােমার হােস্টেল জীবন সুন্দরভাবে কাটছে। তােমার সহপাঠীদের আমার স্নেহাশিস জানিও। তুমি লেখাপড়া শিখে মানুষের মতাে মানুষ হয়ে বাবার আদর্শের সুযােগ্য উত্তরসূরি হও, এটাই আমার একমাত্র কামনা। 
গতকালই তােমার চিঠি পেলাম, সঙ্গে প্রথম সাময়িক পরীক্ষার রেজাল্টশিট। তুমি বরাবরের মতাে প্রথম হয়েছ এটা জেনে প্রতিবারের  মতােই আমার দারুণ আনন্দ হলাে। সাথে সাথে আমার বন্ধুদের খবরটা জানালাম। ওদের কাছে তােমার কথা বলতে আমার ভীষণ গর্ব হয়। বাবার ইচ্ছে ছিল তুমি ব্যারিস্টার হবে। আজ বাবা নেই কিন্তু মা-সহ আমাদের সকলেরই ঐকান্তিক ইচ্ছে বাবার প্রত্যাশা পূরণ করবে তুমি। তােমার প্রতি বিশেষ পরামর্শ- ইংরেজি বিষয়ে আরাে যত্নবান হও। বর্তমানে ইংরেজি আন্তর্জাতিক ও সর্বজনগ্রাহ্য ভাষা। এ ভাষাতেই লন্ডনস্থ লিংকনস ইন থেকে তােমাকে 'বার-অ্যাট-ল'-এর সকল বিষয় অধ্যয়ন করতে হবে। তাই ইংরেজিকে বিশেষ গুরুত্বের সঙ্গে গ্রহণ করবে। পাশাপাশি গণিতেও আরাে বেশি নম্বর কীভাবে তােলা যায় সেই চেষ্টা করবে। আমার বিশ্বাস এখন থেকে সচেষ্ট হলে আগামী পরীক্ষায় এসব বিষয়ে আরাে বেশি নম্বর পাবে তুমি। তাই সেই লক্ষ্যে এগিয়ে যেতে তােমাকে পরিকল্পনামাফিক পাঠ্যানুশীলন করতে হবে। সিলেবাস বহির্ভূত প্রয়োজনীয় বিষয় যেমন সাম্প্রতিক রাষ্ট্রনীতি, অর্থনীতি ও অন্যান্য জীবনমুখী গ্রন্থসহ নিয়মিত পত্রিকা পাঠের পরামর্শ রইল। 
আমরা সবাই ভালাে আছি। তুমি হােস্টেলে চলে যাওয়াতে মিথুন একটু একা হয়ে গেছে। স্কুল থেকে ফিরেই ও ময়না পাখিটাকে কথা শেখাতে বসে। ওকে অনেক বুঝিয়েছি। এবার তুমি বাড়ি এলে আমরা তিন জন পাখিটাকে আকাশে উড়িয়ে দেব। ভালাে থেকো। 
ইতি- 
তােমার ভাইয়া 
মাহি 
* [এখানে প্রেরক ও প্রাপকের ঠিকানাসহ খাম আঁকতে হবে]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
Post a Comment

Post a Comment