"এইচ.এস.সির ফলাফল দেখে নিন" (ক্লিক)
বাংলাদেশের বৃহত্তম শিক্ষামূলক কমিউনিটিতে
আপনাকে স্বাগতম!
close
close

এইচ.এস.সির প্রেডিক্টেড গ্রেড ক্যালকুলেটর

এইচ.এস.সির প্রেডিক্টেড গ্রেড কিভাবে নির্ধারণ করা হবে তা নিয়ে শিক্ষামন্ত্রী দিপু মন্ত্রী ইতিমধ্যে আমাদের তথ্য দিয়েছেন। রেজাল্ট প্রস্তুতকারক টিম এবিষয় নিয়ে কাজ করে যাচ্ছেন। শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া ফর্মুলা দিয়ে আমাদের এইচ.এস.সির প্রেডিক্টেড গ্রেড ক্যালকুলেটরটি তৈরি করা হয়েছে। এই ক্যালকুলেটর দিয়ে আপনারা সহজেই আপনাদের এইচ.এস.সির প্রেডিক্টেড গ্রেড হিসেব করতে পারবেন, তাও আবার মানবন্টন সহ। এটি দিয়ে কেবল বিজ্ঞান-বিভাগের শিক্ষার্থীরাই যারা কোনো গ্রুপ পরিবর্তন করে নি তাদের ফলাফল হিসেব করতে পারবে, আর আমি আশা করি যদিও এটি অফিশিয়াল নয়, তবুও ইনশাআল্লাহ এটি ১০০% একুরেট রেজাল্ট হবে, আমি আশাবাদি এটিই অফিশিয়াল ওয়েবসাইটে দেখানো হবে। 


কিভাবে ব্যবহার করবেন এই সফটওয়্যার?

যা যা দরকার হবেঃ 

১. জে.এস.সি এর ফলাফল। রেজাল্ট কিভাবে পাবেন জানতে এখানে ক্লিক করুন!

২. এস.এস.সির ফলাফল। রেজাল্ট কিভাবে পাবেন জানতে এখানে ক্লিক করুন!

নিচের লিংকে ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করুন ~ 

এখানে ক্লিক করুন

এবার জে.এস.সির গ্রেড পয়েন্ট গুলো সিলেক্ট করুন। এস.এস.সির কেবল মাত্র এম.সি.কিউ ও সি.কিউ/থিওরি এর যোগফল  এবং কেবল মাত্র প্রাক্টিক্যাল মার্কস লিখে Show My HSC Result বাটনে ক্লিক করুন। সতর্কতার সাথে ফিলাপ করবেন, নয়তো রেজাল্টে ভূল আসবে।

ধরুন আমি আই.সি.টিতে ১০০ এর মধ্যে লিখিত তে ৪৫, নৈঃবৃত্তিক  এ ২৫ এবং প্রাক্টিক্যাল এ ২৫ পেয়েছি। তাহলে আমি প্রথম বক্সে দিবো ৭০ (কারণ, ৪৫+২৫ = ৭০) এবং পরের প্রাক্টিক্যাল বক্সে দিবো ২৫। 

আর কোনো কিছু জানার থাকলে কমেন্ট করুন, একদম সহজ। অন্য বিভাগের কেও এই ক্যালকুলেটর চাইলে সেটিও আমাদের জানান। আমাদের আপনার মূল্যবান সাপোর্ট করতে পারেন। অসংখ্য ধন্যবাদ।

পোষ্ট লিখেছেনঃ মাসুদ

আপনার মন্তব্যটি করুন (0)


আপনার মতামত দিন, অন্যদের মতামত দেখুন