SkyIsTheLimit
Bookmark

করোনায় পেছাচ্ছে এইচএসসি পরীক্ষা ২০২০


করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পরীক্ষার তারিখ পেছানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের দেহে ভাইরাসের সংক্রামণ ঠেকাতেই মূলত এই সিদ্ধান্ত গ্রহণ।

তবে সিদ্ধান্ত চুড়ান্ত ভাবে বাস্তবায়িত হয়নি। চূড়ান্ত বাস্তবায়ন করার জন্য আগামী রবিবার কিংবা সোমবার আলোচনা করা হতে পারে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পূর্বেই আমাদেরকে জানিয়েছিলেন, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

দেশে যেহেতু ক্রমাগত এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই যাচ্ছে কাজেই রবিবার কিংবা সোমবারে এই সিদ্ধান্ত চূড়ান্ত ভাবে বাস্তবায়ন করা হতে পারে।

শিক্ষা বোর্ডের কর্মরত চেয়ারম্যানরা জানিয়েছেন, এইচএসসি পরীক্ষা নেয়ার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হলেও বাস্তবিক পক্ষে এরকম পাবলিক পরীক্ষা নেয়ার মতো অবস্থা এখন আর নেই। তারা তাদের এই মতামত ইতিমধ্যেই শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছেন। অন্যদিকে অভিবাবকরাও এমন পরিস্থিতিতে তাদের সন্তানের স্বাস্থ্যের কথা বিবেচনায় নেতিবাচক মন্তব্যই প্রদান করেছেন।

পরীক্ষা পিছাবে কিনা তা সম্পর্কে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, ‘অনেকটা তাই। তবে এ ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

পরিবর্তিত রুটিন পুরনায় পেতে, করোনার লেটেস্ট আপডেট এবং গুরুত্বপূর্ণ স্টাডি সাজেশন পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হন, এখানে ক্লিক করুন

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
Post a Comment

Post a Comment