বাংলাদেশের বৃহত্তম শিক্ষামূলক কমিউনিটিতে আপনাকে স্বাগতম!

ভালোবাসার মানুষটার পাশাপাশি বন্ধুরাও জীবনের একটা অংশ


"প্রায়োরিটি" জিনিসটা জীবনে খুব প্রয়োজনীয় একটি জিনিস। হুট করে কারো প্রায়োরিটি নিজের জীবনের চেয়ে বেশি করে ফেলা কিংবা হুট করে কারো প্রায়োরিটি একদম শূন্য বানিয়ে ফেলার আগে একটু ভেবে নিবেন, জীবনে কখন কে আপনার সাথে প্রতারণা করবে, জীবনে কখন কাকে সবচেয়ে বেশি দরকার হবে তা কখনোই আগে থেকে জানবেন না আপনি।তাই কাউকে প্রয়োজন নেই ভেবে বাতিলের খাতায় ফেলে দেয়াটা বোকামি।

মাঝে মাঝেই একটা ব্যাপার খুব দেখা যায়, কাছের বন্ধুটা গার্লফ্রেন্ড পেয়ে তার ফ্রেন্ডদের ভুলে গেছে কিংবা খুব মিশুক মেয়েটা বয়ফ্রেন্ড পেয়ে একদম এক পাশে সরে গেছে।সে তার জগতটাকে একজন কেন্দ্রিক করে ফেলেছে।তার ভালো লাগা,মন্দ লাগা সব কিছু ঐ একজনকে ঘিরেই।

এই একজন কেন্দ্রিক হয়ে যাওয়াটা অস্বাভাবিক কিছু না।একজন মানুষ তার ভালোবাসার মানুষকে পেয়ে গেলে তার পৃথিবীটাই অন্য রকম হয়ে যায়।তার মোবাইলে আগে ৫০ টাকা থাকলে, ঐ ৫০ টাকা সে ৫ জন বন্ধুকে ফোন করে আড্ডা দিয়ে খরচ করতো কিন্তু এখন সে ৫০ টাকা শুধু ভালোবাসার মানুষটার পিছনেই ব্যয় করবে, এইটাই স্বাভাবিক।এত কথা বলার পর কাছের বন্ধুটার সাথে কথা বলার আর সময় কই ??

দূরত্বটা এমনিই তৈরি হয়।কিছু কিছু দূরত্ব তৈরি হওয়া খুব স্বাভাবিক।দূরত্ব তৈরি হওয়াটা বোধ হয় ঠেকানো যায় না কিন্তু দূরত্বের পরিমাণ কতটুকু হবে এইটা বোধ হয় চাইলেই নিয়ন্ত্রণ করা যায়।

আপনি ভালোবাসার মানুষটাকে কেন্দ্র করে আপনার পৃথিবী বানান সমস্যা নেই কিন্তু মাঝে মাঝে এই কেন্দ্র থেকে একটু দূরে গিয়ে অন্য মানুষগুলোরও খোঁজ নিতে হয়।একটু সময় দিতে হয়।একটু প্রায়োরিটি দিতে হয়।

জীবনে খুব মন খারাপ করা কোন সময়ে,কোন একদিন আপনার একটা "HUG" দরকার হবে মানছি কিন্তু ট্রাস্ট মি, কখনো কখনো কাঁধে একটা হাতও দরকার হবে।

কখনো কখনো আপনার ভীষণ ইচ্ছে হবে কেউ হাতটা শক্ত করে ধরে বলুক,"মন খারাপ করো না, সব ঠিক হয়ে যাবে " আবার কখনো কখনো আপনার ইচ্ছে হবে, কাঁধে কেউ একটা হাত রেখে বলুক "আরে বন্ধু হইছি কি জন্য,আমি তো আছি নাকি?? এবার হাসি দে,হাসি দে বললাম !!"

তাই নতুন কেউ একজন আপনার হাতটা ধরলে অনেক দিন ধরে আপনার কাঁধের উপরে থাকা হাতগুলো সরিয়ে দিবেন না।জীবনে আপনার ঐ দুজনের হাতেরই প্রয়োজন আছে সেই সাথে প্রয়োজন আছে ঐ দুজন মানুষকেও।

Post a Comment

0 Comments Replies Comment